Header Ads

  • BREAKING NEWS

    নয়াদিল্লি: এইমসে শুরু হচ্ছে করোনা টিকার ক্লিনিক্যাল ট্রায়াল, চাই স্বেচ্ছাসেবী


    We News 24 Bangla » নয়াদিল্লি
    সমসুভ্র রায়  রিপোর্ট করেছেন।



    নয়াদিল্লি: আজ থেকে করোনা টিকা কোভ্যাক্সিনের জন্য সুস্বাস্থ্যের অধিকারী স্বেচ্ছাসেবকদের নাম নথিভুক্ত করা শুরুকরল এইমস। তাঁদের ওপর করোনা টিকার পরীক্ষা হবে।শনিবার এইমসের এথিক্স কমিটি করোনা টিকার হিউম্যান ট্রায়ালের সবুজ সংকেত দিয়েছে।

    পড়ুন-বেঙ্গল নিউজ:বাংলার হাওড়া জেলার উলুবেরিয়া তে রেড জোনে ব্যাঙ্ক খোলা !

    কোভ্যাক্সিনের মানব দেহে পরীক্ষার জন্য যে ১২টি সংস্থাকে ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিক্যাল রিসার্চ বা আইসিএমআর বেছে নিয়েছে, দিল্লি এইমস তাদের অন্যতম। প্রথম পর্যায়ের পরীক্ষা হবে ৩৭৫ জন স্বেচ্ছাসেবীর ওপর, এঁদের মধ্যে সর্বাধিক ১০০ জনকে এইমস থেকেই নেওয়া হবে। আজ থেকে শুরু হচ্ছে স্বেচ্ছাসেবীদের নাম নথিভুক্ত করার কাজ। যাঁদের মধ্যে ওষুধে পার্শ্বপ্রতিক্রিয়ার ইতিহাস নেই এবং আগে করোনা হয়নি, তাঁদের বেছে নেওয়া হবে।

    পড়ুন-রাইটাস বিল্ডিংয়ের ঠিক প্রেস কর্নারের সামনে একজন কোলকাতা পুলিশ কর্মীর মৃত্যু।

    কোভ্যাক্সিন ভারতের প্রথম দেশে নির্মিত করোনা টিকা।

     এইমসের সেন্টার ফর কমিউনিটি মেডিসিনের অধ্যাপক সঞ্জয় রাই জানিয়েছেন এ কথা।যাঁরা এই পরীক্ষায় যোগ দিতে চান, তাঁরা Ctaiims.covid19@gmail.com-এ ইমেল করতে পারেন বা এসএমএস অথবা ফোন করতে পারেন ৭৪২৮৮৪৭৪৯৯ নম্বরে। 

    পড়ুন-কলকাতা:ভাড়া না বাড়ালে রাস্তায় নামবে না বেসরকারি বাস .সোমবার থেকে টানা


    বয়স হতে হবে ১৮-৫৫-র মধ্যে। প্রথম ও দ্বিতীয় পর্যায়ের পরীক্ষার জন্য দিল্লি এইমস ৩৭৫ জনের মধ্যে থেকে মাত্র ১০০ জনকে বেছে নেবে, বাকিরা অন্যত্র এই পরীক্ষায় যোগ দেবেন। সঞ্জয় রাই বলেছেন, ইতিমধ্যেই কয়েকজন স্বেচ্ছাসেবী এতে নাম দিয়েছেন, সোমবার থেকে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা শুরু হবে। তারপর হবে টিকা প্রয়োগ।


     যৌথভাবে এটি তৈরি করছে আইসিএমআর ও ভারত বায়োটেক ইন্টারন্যাশনাল লিমিটেড। এরাই বারতে করোনা টিকার মানব শরীরে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে পরীক্ষার জন্য সবুজ সংকেত পেয়েছে। আরও ৬টি ভারতীয় সংস্থা করোনা টিকা তৈরির জন্য কোমর বেঁধে নেমেছে। জাইডাস ক্যাডিলাও তাদের করোনা টিকা জাইকোভ-ডি-র মানব শরীরে পরীক্ষার অনুমতি পেয়েছে। 

    Header%2BAid

    হোয়াটস অ্যাপে নিউজ আপডেট পেতে আপনার মোবাইলে আমাদের নম্বর 9599389900 সংরক্ষণ করুন এবং এই নম্বরটিতে মিস কল করুন। আমাদের সাথে ফেসবুক-টুইটারে যোগ দিতে, 

    www.facebook.com/wenews24hindi এবং twitter.com/Waors2  এ ক্লিক করুন এবং পৃষ্ঠাটি লাইক করুন

    WE NEWS 24 AID

    Post Bottom Ad